• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শ্রীবরদীতে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ

শেরপুরের শ্রীবরদীতে প্রজেক্টের পুকুরে বিষ দিয়ে প্রায় ১০ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে। শুক্রবার গভীর রাতে উপজেলার ভেলুয়া ইউনিয়নের চরহাবর গ্রামের কাইয়ুম ও শামীম মিয়ার মৎস্য প্রজেক্টে ওই ঘটনা ঘটেছে। এনিয়ে শনিবার দুপুরে প্রজেক্ট মালিক কাইয়ুম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে শ্রীবরদী থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

প্রজেক্ট মালিক ও স্থানীয় লোকজন সূত্রে জানা যায়, উপজেলার চরহাবর গ্রামের কাইয়ুম ও শামীম মিয়া ২ একর ১০ শতাংশ জমিতে পাঙ্খাস, তেলাপিয়া, রুই, বাউসসহ বিভিন্ন জাতের মাছ চাষ করে আসছে। কিছু আগে একইগ্রামের ফকির আলী, আবু সায়েম, আলতাফ হোসেন সহ কয়েজনের সাথে হাস নিয়ে দন্দ্ব চলে আসছিলো। এরই ধারাবাহিকতায় উদ্দেশ্য প্রণোদিতভাবে শুক্রবার গভীর রাতে প্রজেক্টে বিষ প্রয়োগে মাছ নিধন করেছে বলে তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। সানোয়ার হোসেন, নিলুফা বেগম বলেন, বিষ দিয়ে মাছ মারার খবর শুনে আমরা এসেছি। দেখলাম প্রজেক্ট মালিক অনেক টাকার ক্ষতিগ্রস্ত হয়েছে। যারা এই কাজ করেছে তাদের দ্রুত আইনের আওতায় আনা দরকার।

মৎস্য প্রজেক্টের মালিক কাইয়ুম বলেন, ফকির আলী, আবু সায়েম, আলতাফ হোসেন সহ কয়েজনের সাথে হাঁস পালন নিয়ে আমাদের দ্বন্দ্ব ছিলো। এনিয়ে কিছুদিন আগে শ্রীবরদী থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলাম। পূর্ব শ্রত্রুতার জেরে তারাই এ কাজ করেছে। এঘটনায় আমি বাদী শ্রীবরদী থানায় একটি অভিযোগ দিয়েছি। এনিয়ে অভিযুক্তদের সাথে কথা বললে তারা মাছ নিধনের বিষয়টি অস্বীকার করেন।

থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস বলেন, অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করেছে। প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।